রাজ্যসভা নির্বাচনে বাম প্রার্থীর মনোনয়ন বাতিল, “রাজ্যের ইতিহাসে প্রথম” – সুজন চক্রবর্তী

peoples reporter

ওয়েব ডেস্ক, পিপলস রিপোর্টার, ৩১ জুলাইঃ সবথেকে বেশী আপত্তি ছিলো তৃণমূল কংগ্রেসের। আজ তাতে সুর মেলালো কংগ্রেসও। কার্যত নজিরবিহীন ঘটনা ঘটলো রাজ্যসভা নির্বাচনে বাম প্রার্থীর মনোনয়নকে কেন্দ্র করে। দুদিন সময় নেবার পর আজ নির্বাচন কমিশনের পক্ষ থেকে সি পি আই (এম) প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করলেন বিধানসভার রিটার্নিং অফিসার। অতিরিক্ত হলফনামা জমা দিতে নির্ধারিত সময় থেকে ২ মিনিট দেরি হওয়ায় তাঁর মনোনয়ন বাতিল করা হয়। যাকে সরাসরি তৃণমূলের চক্রান্ত বলে মনে করছে বাম মহল।

আসন্ন রাজ্যসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত হলেন ৫ তৃণমূল এবং ১ কংগ্রেস প্রার্থী। বাম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যর মনোনয়নপত্র বাতিল ঘোষিত হওয়ায় আগামী ৮ আগস্ট রাজ্যে রাজ্যসভা নির্বাচনের আর কোনো প্রয়োজন নেই। রাজ্যের ৬ প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন। আজ বিকেলেই নির্বাচিত প্রার্থীদের হাতে শংসাপত্র তুলে দেওয়া হবে।

তৃণমূলের তরফে ডেরেক ও ব্রায়েন, সুখেন্দু শেখর রায়, দোলা সেন, মানস ভুঁইয়া, শান্তা ছেত্রী এবং কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য পশ্চিমবঙ্গের ৬ টি আসনে নির্বাচিত হলেন।

রাজ্যসভায় বাম প্রার্থীর মনোনয়ন বাতিল প্রসঙ্গে বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী জানিয়েছেন, “ভয় পেয়েই আমাদের বিরুদ্ধে আপত্তি জানিয়েছিলো তৃণমূল। যুক্তিযুক্ত কারণ থাকলে সেদিনই বাতিল করতে পারতো। দু’দিন সময় লাগলো কেন? বড়সড় এক ষড়যন্ত্র।” এই ঘটনাকে “রাজ্যের ইতিহাসে প্রথম” বলেও দাবি করেন তিনি।

 

Advertisements

One thought on “রাজ্যসভা নির্বাচনে বাম প্রার্থীর মনোনয়ন বাতিল, “রাজ্যের ইতিহাসে প্রথম” – সুজন চক্রবর্তী

  1. Pingback: People's Reporter

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s